‘অর্থনৈতিক নৈরাজ্যের মধ্যে এবারের ঈদ পালিত হতে যাচ্ছে’

বিদ্যমান অর্থনৈতিক নৈরাজ্যের মধ্যে এবারের কোরবানির ঈদ পালিত হতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বুধবার (২৮ জুন) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় জিনিসের অসহনীয় দাম ও আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতিতে মানুষের ঈদ আনন্দ অনেকটাই ম্লান হয়ে গেছে।

তিনি বলেন, এই অবৈধ সরকারের দুঃশাসনের যাঁতাকলে কেউ শান্তিতে নেই। ঈদের প্রাক্কালে জনজীবনে নাকাল অবস্থা বিরাজ করছে। একদিকে যানজটে ভোগান্তি অন্যদিকে সব খাদ্যপণ্যের দামের ঊর্ধ্বগতিতে মানুষের প্রাণ ওষ্ঠাগত।

বিএনপির এই নেতা বলেন, সারা বিশ্বে খাদ্যপণ্যের দাম কমলেও দেশে কমছে না। এর মূল কারণ, যে দেশের অর্থনীতি, টাকা পাচার আর আর্থিক প্রতিষ্ঠান হরিলুটের নীতির ওপর প্রতিষ্ঠিত সেখানে খাদ্যপণ্যের লাগাম টানা যায় না।

রিজভী বলেন, সরকার রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কথা বলে পণ্যমূল্য বৃদ্ধির কারণ বলে চেঁচিয়ে বেড়াচ্ছে। অথচ, ইউরোপে জিনিসপত্রের দাম অনেক কমেছে আর বাংলাদেশে তা আকাশ স্পর্শ করছে। আসলে লুটপাটের সিন্ডিকেটের দুষ্টচক্রকে আড়াল করতেই যুদ্ধের অজুহাত দেওয়া হচ্ছে।

তিনি বলেন, এই সরকারের লুট ও টাকা পাচার নীতির কারণে এক শ্রেণির মানুষকে বিপুল অর্থবিত্তের মালিক বানিয়েছে।

হাইকোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও কারাবন্দি নেতাদের মুক্তি দেওয়া হয়নি বলেও অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।